আমেরিকা প্রবাসী বিএনপি নেতার অত্যাচারে অতিষ্ঠ গ্রামের ৬ পরিবার | আপন নিউজ

রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

প্রধান সংবাদ
সন্ত্রাস, ভূমিদস্যু, চাঁদাবাজের দলে কোন জায়গা হবে না- প্রতিমন্ত্রী মহিববুর রহমান কুয়াকাটায় দুর্যোগে পূর্বাভাস-ভিত্তিক সংলাপ গলাচিপায় আসন্ন উপজেলা নির্বাচনে নাগরিক কমিটির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং অন্যভুবন সাহিত্য পরিষদ-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমতলীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে দশ হাজার টাকা অর্থদন্ড আমতলীতে চাঁদা না দিলে বিধরা নারীকে প্রাণ নাশের হুমকি; সংবাদ সম্মেলনে অভিযোগ কলাপাড়ায় মুরগীসহ পালনের উপকরণ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে উধাও প্রতারক সংস্থা আমতলী সরকারী কলেজের সামনের অবৈধ স্থাপনা অপসারণ দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ
আমেরিকা প্রবাসী বিএনপি নেতার অত্যাচারে অতিষ্ঠ গ্রামের ৬ পরিবার

আমেরিকা প্রবাসী বিএনপি নেতার অত্যাচারে অতিষ্ঠ গ্রামের ৬ পরিবার

আমতলী প্রতিনিধিঃ

আমেরিকা প্রবাসী বিএনপি নেতা মোঃ নেছার উদ্দিন কুদ্দুসের অত্যাচারে অতিষ্ঠ গ্রামের প্রতিবেশী ছয় পরিবার। তাদের ভিটে বাড়ী লিখে নিতে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেছেন তিনি এমন অভিযোগ ভুক্তভোগী পরিবারগুলোর। আমেরিকা প্রবাসীর পালিত সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ওই পরিবারের সদস্যরা। তারা নেছার উদ্দিনের অত্যাচার-নির্যাতন থেকে রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। ঘটনা ঘটেছে বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের চালিতাবুনিয়া গ্রামে।
জানাগেছে, ১৯৯৫ সালে উপজেলার চালিতাবুনিয়া গ্রামের মোঃ সোনামদ্দিন হাওলাদারের (আব্দুর রব) ছেলে মোঃ নেছার উদ্দিন কুদ্দুস ডিভি লটারীতে আমেরিকা যান। আমেরিকা যাওয়ার পর থেকে নেছার উদ্দিন বিপুল পরিমান অর্থের মালিক হন। ভাগিয়ে নেন আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্য বিএনপির সহ-সভাপতি পদ। তার অর্থের গৌরবে তিনি গ্রামের বাড়ী চালিতাবুনিয়ার হয়ে যান রাজাধিরাজ। প্রতিবেশী দরিদ্র ও হত-দরিদ্ররা হয়ে উঠেন তার চোখের কাটা। তারই নির্যাতনের শিকার প্রতিবেশী আপন চাচাতো ভাই আলাউদ্দিন হাওলাদার, খলিলুর রহমান হাওলাদার ও শাহ আলম হাওলাদার। অভিযোগ রয়েছে আমেরিকা প্রবাসী নেছার উদ্দিন তিন চাচাতো ভাইয়ের ভিটে মাটি দখলের জন্য একটার পর একটা মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। ২০১০ সালে তিন ভাইয়ের পুকুর কেটে দেওয়ার কথা বলে দখল করে নেন। বর্তমানে ওই পুকুরে গোসল বারন রয়েছে। ওই পুকুরের মাছ লুটে নেন তার সন্ত্রাসী বাহিনী। প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাব বিস্তারের পূর্বে তিনি দেশে আসেন। বর্তমান গ্রামের বাড়ীতে অবস্থান করছেন তিনি। গত ৮ মাসে তার বিতর্কিত কর্মকান্ডে এলাকার অধিকাংশ মানুষ অতিষ্ঠ। তার গ্রামের বাড়ী সম্প্রসারনের জন্য তিন চাচাতো ভাইয়ের ভিটেমাটি দখলের জন্য উঠেপড়ে লেগে যান। বর্তমানে ওই তিন ভাই ও তার তিন ভাইয়ের ছেলের পরিবার তার ভয়ে এলাকা ছাড়া। প্রতিনিয়ত ওই ছয় পরিবারকে জীবন নাশের হুমকি দিচ্ছেন তিন এবং তার পালিত বাহিনী এমন অভিযোগ আলাউদ্দিনের। তিন ভাই ও তাদেও স্বজনদের বিরুদ্ধে পরপর দুই মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে এমন অভিযোগ ভুক্তভোগী পরিবারগুলোর। ওই বাড়ী দখলের জন্য অন্তত পাঁচ শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে। ওই কাটা গাছগুলো পরিত্যাক্ত অবস্থায় পড়ে আছে।
ওই গ্রামের মুছা প্যাদা বলেন, মোগো কুদ্দুইচ্চা আমরিকা যাইয়্যা নেছার উদ্দিন অইয়্যা গ্যাছে। হে অ্যাহোন এলাকার মানুষেরো অত্যাচার করে। তার নির্যাতনে এলাকার মানুষ অতিষ্ঠ।
হুমায়ূন, শাহ আলম, তাসলিমা ও মমতাজ বলেন, নেছার উদ্দিন আমাদের বাড়ী ঘর দখলের জন্য নির্যাতন করছে। তার ভয়ে আমরা বাড়ী থাকতে পারি না। রাতে ঘরে ঘুমালে সন্ত্রাসী পাঠিয়ে ভয় দেখায়। মারধর ও হত্যার হুমকি দেয়। আমরা নেছার উদ্দিনের বিচার দাবী করছি।
ভুক্তভোগী আলাউদ্দিন হাওলাদার বলেন, আমেরিকা প্রবাসী নেছার উদ্দিন কুদ্দুস হাওলাদার আমাদের তিন ভাইয়ের ভিটে মাটি দখলের জন্য মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। কয়েকদিন আগে আমাদের পুকুরের মাছ তার পালিত সন্ত্রাসী বাহিনী লুট করে নিয়েছে। পাঁচ শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেছে। নেছারের পালিত সন্ত্রাসীরা আমাদের ভিটে মাটি দখলের জন্য উঠেপড়ে লেগেছেন। তাদের ভয়ে আমরা বাড়ী-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। বাড়ীর চারপাশে তার লোকজন পাহারা দিচ্ছে।
এ বিষয়ে আমেরিকা প্রবাসী বিএনপি নেতা মোঃ নেছার উদ্দিন কুদ্দুস হাওলাদারের মুঠোফোনে (০১৭০৭২৫১৪৩৫) যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়েই ফোন কেটে দেন।
আমতলী থানা ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে। ঘটনার সত্যতা প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!